ধরুন, আপনি তথ্য চেয়ে কোন একটি প্রতিষ্ঠানে আবেদন করতে চান। কিন্তু জানলেন সেখানে কোন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগ করা হয়নি। তাহলে, সরাসরি তথ্য কমিশনে অভিযোগ করুন।

ধরুন, আপনি কোন একটি প্রতিষ্ঠানে আপীল করেছেন। কিন্তু আপীল কর্তৃপক্ষের কাছ থেকে আপীলের কোন উত্তর পাননি অথবা তথ্য পাননি অথবা তার উত্তরে সন্তুষ্ট নন। তাহলে, তথ্য কমিশনে অভিযোগ করুন।

অভিযোগের নিয়ম

  1. ০১ নিচের লিংকে ক্লিক করে অভিযোগ ফরমে প্রবেশ করুন।
  2. ০২ অভিযোগ ফরমটি সঠিক ভাবে পূরণ করুন।
  3. ০৩ অভিযোগ ফরমটি তথ্য কমিশন বরাবর জমা দিন।

সময়সীমা

  1. ০১ আপনি যদি আপীলের উত্তর না পান অথবা তথ্য না পান অথবা উত্তর পেয়েছেন কিন্তু তাতে সন্তুষ্ট নন, তাহলে ৩০ দিনের মধ্যে অভিযোগ করুন।
  2. ০২ তথ্য কমিশন আবেদনের তারিখ থেকে সর্বোচ্চ ৭৫ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তি করবে।

বরাবর

প্রধান তথ্য কমিশনার

তথ্য কমিশন

এফ - ৪/এ , আগারগাঁও প্রশাসনিক এলাকা

শেরে বাংলানগর , ঢাকা - ১২০৭ ।

অভিযোগ নং ................................................................................................................................. |
১ ।
অভিযোগকারীর নাম ও ঠিকানা
(যোগাযোগের সহজ মাধ্যমসহ)
:
২ ।
অভিযোগ দাখিলের তারিখ : ২০২৪-০৭-২৭
৩ ।
যাহার বিরুদ্ধে অভিযোগ করা হইয়াছে তাহার নাম ও ঠিকানা :
৪ ।
অভিযোগের সংক্ষিপ্ত বিবরণ
(প্রয়োজনে আলাদা কাগজ সন্নিবেশ করা যাইবে)
:
৫ ।
সংক্ষুব্ধতার কারণ (যদি কোন আদেশের বিরুদ্ধে অভিযোগ আনয়ন করা হয় সেইক্ষেত্রে উহার কপি সংযুক্ত করিতে হইবে) :
৬ ।
প্রার্থিত প্রতিকার ও উহার যৌক্তিকতা :
৭ ।
অভিযোগে উল্লেখিত বক্তব্যের সমর্থনে প্রয়োজনীয় কাগজপত্রের বর্ণনা (কপি সংযুক্ত করিতে হইবে ) :
সত্যপাঠ

আমি/আমরা এই মর্মে হলফপূর্বক ঘোষণা করিতেছি যে, এই অভিযোগে বর্ণিত অভিযোগসমূহ আমার জ্ঞান ও বিশ্বাস মতে সত্য।

পুনরায় পরিবর্তন

পরবর্তী

দর্শনার্থীর সংখ্যা